সেপ্টেম্বর ০৩, ২০১৪, বুধবার গভীর রাত; ০৩:১২:২৬ September 3, 2014,Wednesday, 03:12 AM
facebook  twitter
  • অ্যামনেস্টি ইন্টার‍ন্যাশনালের গুম খুন নিয়ে গভীর উদ্বেগ
  • মগবাজারে সন্ত্রাসীর গুলিতে ভাই-বোনসহ তিনজন নিহত
  • ট্রানজিটের কুফল : বাংলাদেশী পণ্য ঠেকিয়ে ভারতীয় ট্রাক ছাড়া হচ্ছে
  • সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতি আরো অবনতি
  • অপহরণকারীরা শিক্ষিত, পেশাদার
সর্বশেষ ২৪
সর্বাধিক পঠিত
বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল মাঠে গড়াচ্ছে বুধবার
ক্রীড়া প্রতিবেদক ঢাকা, ৩১ জানুয়ারি: ঢাকার পেশাদার ফুটবলের জমজমাট আসর প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগ মাঠে গড়াচ্ছে ১ ফেব্রুয়ারি বুধবার থেকে। এবারের পেশাদার লিগের নামকরণ করা হয়েছে “গ্রামীণফোন বাংলাদেশ প্রিমিয়ার লিগ”। গতবার এই আসরের নামকরণ করা হয়েছিল “গ্রামীণফোন বাংলাদেশ লিগ”। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল পাঁচটায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে “গ্রামীণফোন বাংলাদেশ প্রিমিয়ার লিগ”-এর উদ্বোধন করবেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের, এমপি।

বিশেষ অতিথি থাকবেন গ্রামীণফোন লিমিটেডের চিফ কমিউনিকেশন্স অফিসার কাজী মনিরুল কবির। উদ্বোধনী খেলায় অংশ নেবে গতবারের চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড এবং টিম বিজেএমসি।

গতবার মোট ১২টি দল অংশ নিলেও এবারের আসরে অংশগ্রহণকারী দলের সংখ্যা একটি কমে দাঁড়িয়েছে ১১টিতে। গত আসরের পয়েন্ট টেবিলের সর্বনিম্নে থাকা দুটি দল রেলিগেটেড হয়ে প্রথম বিভাগে নেমে যায়। দল দুটো হলো বন্দরনগরী চট্টগ্রামের- চট্টগ্রাম আবাহনী এবং চট্টগ্রাম মোহামেডান।

গত আসরের ১০টি দলের সাথে এবারের আসরে যোগ দিয়েছে ২৮ বছর পর মাঠে ফিরে আসা টিম বিজেএমসি। বিজেএমসিকে সরাসরি প্রিমিয়ার ডিভিশন লিগে খেলার অনুমতি দেয়ায় এবারের লিগে অংশগ্রহণকারী দলের সংখ্যা দাঁড়ায় ১১তে। তা না হলে ১০টি দলকে নিয়েই এবারের প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগ পরিচালনা করতে হতো বাফুফেকে।

প্রথম পর্বে মোট খেলা হবে ৫৫টি। এর মধ্যে ছয়টি খেলা বাদে বাকি সবগুলো খেলা হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। ছয়টি খেলার তিনটি হবে ফেনী স্টেডিয়ামে এবং বাকি তিনটি হবে টাঙ্গাইল স্টেডিয়ামে।

বঙ্গবন্ধু স্টেডিয়ামের খেলাগুলোর মধ্যে কেবলমাত্র উদ্বোধনী দিনের খেলা হবে বিকেল পাঁচটায়। বাকি খেলাগুলো প্রতিদিন বিকেল ৩-১৫টায় শুরু হবে। ঢাকার বাইরে ফেনী ও টাঙ্গাইল স্টেডিয়ামের খেলাগুলো শুরু হবে বিকেল তিনটায়।

১ ফেব্রুয়ারি শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড ও টিম বিজেএমসির মধ্যকার ম্যাচের মধ্য দিয়ে শুরু হওয়া গ্রামীণফোন প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগের প্রথম পর্বের খেলা শেষ হবে আগামি ২৬ এপ্রিল আরামবাগ ক্রীড়াসংঘ ও সকার ক্লাব-ফেনীর খেলার মধ্য দিয়ে।

আগামি ১৫-২৬ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে স্বাধীনতা কাপ ফুটবল প্রতিযোগিতার কারণে ১৪ মার্চ থেকে ২ এপ্রিল প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগের কোনো খেলা হবে না।

এবারের প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগে অংশ নেয়া দলগুলো হলো: শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র, ঢাকা আবাহনী লিমিটেড, ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড, শেখ রাসেল ক্রীড়াচক্র, ব্রাদার্স ইউনিয়ন, ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি, আরামবাগ ক্রীড়া সংঘ, সকার ক্লাব-ফেনী এবং টিম বিজেএমসি।

  
Leave a Reply 

Your email address will not be published. Required fields are marked *

*